Select Page

আজ মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৪:১৭

শিক্ষক লাঞ্ছিতের ঘটনায় নোয়াখালীতে এসআইয়ের শাস্তি দাবি

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ফেব্রু ২৪, ২০২২ | চাটখিল, নোয়াখালী

ষ্টাফরিপোর্টার : নোয়াখালীর চাটখিল উপজেলায় স্কুলশিক্ষক মিজানুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা ।
আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চাটখিল উপজেলা পরিষদের সামনে হাটপুকুরিয়া উচ্চবিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন ।এ সময় তাঁরা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. রমজান আলীর শাস্তিদাবি করে বিভিন্ন স্লোগান দেন ।
মিজানুর রহমান হাটপুকুরিয়া উচ্চবিদ্যালয়ের ইংরেজির শিক্ষক । গত মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে নিয়ে যান মিজানুর রহমান । এ সময় সেখানে কর্তব্যরত এসআই মো. রমজান আলীর সঙ্গে মিজানুরের বাগ্বিতণ্ডা হয় । একপর্যায়ে মিজানুরকে রমজান আলী মারধর করেন বলে অভিযোগ ওঠে।
এ ঘটনার প্রতিবাদে আজ সকালের দিকে ওই বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীরা উপজেলা পরিষদের সামনে জড়ো হন । বেলা ১১টার দিকে তাঁরা সেখানে মানববন্ধন করেন । মানববন্ধনে শিক্ষার্থীরা মিজানুর রহমানকে লাঞ্ছিত করায় রমজান আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন । পরে শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল বের করেন । মিছিলটি উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে।
এর আগে ওই ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দেন মিজানুর রহমান । অভিযোগে তিনি উল্লেখ করেন, ঘটনার দিন সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার পর তিনি তাঁর ব্যবহৃত মোটরসাইকেলটি হাসপাতালের সামনে রেখে ভেতরে ঢোকেন । কিছুক্ষণ পর ফিরে এসে দেখেন, মোটরসাইকেলের চাকায় হাওয়া নেই এবং এক্সেকেলেটর নষ্ট । পরে মোটরসাইকেল চালু করে এক্সেলেটর ঠিক করতে গিয়ে প্রচণ্ড শব্দ হয় । এ সময় ঘটনাস্থলে দায়িত্বরত চাটখিল থানার এসআই রমজান আলী তাঁকে ফটকের বাইরে গিয়ে মোটরসাইকেল ঠিক করার কথা বলেন এবং শব্দে সমস্যা হচ্ছে বলে জানান । এ নিয়ে বাগ্বিণ্ডার একপর্যায়ে এসআই রমজান আলী ওই শিক্ষককে দুই দফায় চড়থাপ্পড় মারেন বলে মিজানুর রহমান অভিযোগ করেন । পরে ইউএনও বিষয়টি শুনানি করে মীমাংসা করে দেওয়ার জন্য চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) অনুরোধ করেন ।
ওসি আবুল খায়ের বলেন, তিনি অভিযুক্ত রমজান আলী এবং মিজানুরকে মুখোমুখি করার ব্যবস্থা করেছিলেন । রমজান আলী এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন । তবে তিনি আজ শুনেছেন, কিছু শিক্ষার্থী উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেছেন । তবে তাঁরা অন্য কোনো বিদ্যালয়ের শিক্ষার্থীও হতে পারে । শিক্ষকের লিখিত অভিযোগের বিষয়টি তিনি জেলা পুলিশ সুপারকেও অবহিত করেছেন ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০