Select Page

আজ শুক্রবার, ৩১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৭ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৩:১২

অর্থ আত্মসাতের দায়ে পাঁচ ব্যক্তির ৪৮ বছরের কারাদণ্ড

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

মে ৩০, ২০২২ | চাটখিল, নোয়াখালী

ষ্টাফ রিপোর্টার: নোয়াখালীর চাটখিল উপজেলায় পপুলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি সমিতির সদস্যদের আমানত ও শেয়ার মূলধন আত্মসাতের দায়ে পাঁচ ব্যক্তিকে পৃথক পৃথক ধারায় ৪৮ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ৪ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৭৮৪ টাকা অর্থদণ্ড করা হয়েছে। রোববার (২৯ মে ) দুপুরে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সমিতির চেয়ারম্যান আবদুর রব হেলাল, সহসভাপতি আমিন উল্যাহ, সাধারণ সম্পাদক সফিউল আলম ও তার স্ত্রী সুলতানা পারভিন এবং সদস্য উম্মে কুলসুম।দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, দণ্ডিত পাঁচজন পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণামূলকভাবে পপুলার মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামে সমিতি স্থাপন করে লভ্যাংশের প্রলোভন দেখিয়ে সদস্যদের নিকট থেকে আমানত সংগ্রহ করে। পরে শেয়ার মূলধন বাবদ এক কোটি ৫৮ লাখ ৪৬৭ টাকা তারা আত্মসাৎ করে।

এ ঘটনায় ২০১৮ সালে দুদকের নোয়াখালীর কার্যালয়ে সহকারী পরিচালক সুবেল আহমেদ বাদী হয়ে ৫ জনকে আসামি করে চাটখিল থানায় একটি বিশেষ মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করে জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম বলেন, ‘শুনানি শেষে বিচারক রায় দেওয়ার সময় মামলার প্রধান আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি চার আসামি পলাতক রয়েছেন।’

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১