Select Page

আজ বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪৪ হিজরি সময়: রাত ১১:২৩

নোয়াখালীতে যৌতুকবিহীন বিয়ে ১০ তরুণ-তরুণীর

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ডিসে ৩১, ২০২২ | নোয়াখালী, সেনবাগ

ষ্টাফরিপাের্টার: নোয়াখালীর সেনবাগে একসঙ্গে হতদরিদ্র ১০ জোড়া তরুণ-তরুণীর বিয়ে সম্পন্ন হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে উপজেলার অর্জুনতলা ইউনিয়নের দৌলতপুর গ্রামের ভূঁঞা বাড়িতে যৌতুকবিহীন এই গণবিয়ে সম্পন্ন হয়।
খোঁজ নিয়ে জানা যায়, সেনবাগ উপজেলার দৌলতপুর গ্রামের বাসিন্দা বিজিএমই পরিচালক আবদুল্লাহ হিল রাকিবের অর্থায়ানে এই বিয়ের আয়োজন করা হয়। এ উপলক্ষে দৌলতপুর গ্রামে ছিল সাজসাজ রব। আনন্দ, উৎসবের কোনো কমতি ছিল না বিয়ের আয়োজনে। বিয়ের একদিন আগে বিতরণ করা হয় বর-কনের সাজের কাপড়সহ ফুল সাজানি।
বিয়েতে প্রত্যেক বরকে দেওয়া হয়েছে নগদ ৫০হাজার টাকা ও কনেকে দেওয়া হয়েছে স্বর্ণের অলংকার। ১০ হাজার মানুষের খাবারের আয়োজন করা হয় এদিন। অনুষ্ঠানে বর-কনের আত্মীয় স্বজন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, আলেম-ওলামারা উপস্থিত ছিলেন।
স্থানীয় বাসিন্দা আলাউদ্দি মোল্লা বলেন, এমন বিয়ে তো আগে কখনো দেখি নি। আশেপাশের বিভিন্ন এলাকা থেকে কৌতুহল বসত বিয়ে দেখতে আসেন বহু মানুষ। আমরা বিয়ের অনুষ্ঠান দেখে অভিভূত। বিয়েতে বর-কনেরা পরস্পরকে স্বামী-স্ত্রী হিসেবে পেয়ে অনেক আনন্দ প্রকাশ করেন। গণবিয়ের আয়োজক বিজিএমই পরিচালক আবদুল্লাহ হিল রাকিব বলেন, আল্লাহ কাউকে সামর্থ দিয়ে পরীক্ষা করেন, কাউকে না দিয়ে পরীক্ষা করেন। আল্লাহ যাকে সামর্থ দিয়েছেন তার দায়িত্ব হলো যাকে আল্লাহ সামর্থ দেননি তাকে সাহায্য করা। নিয়ত করেছি সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদেরকে সহায়তা দিয়ে একটু সহযোগীতা করা।’ নতুন দম্পতিরা যাতে নতুন জীবনে সুখী হতে পারেন সেজন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮