Select Page

আজ বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৪:১০

নোয়াখালীতে গণপূর্তের জায়গায় দোকানপাট ও স্থাপনা উচ্ছেদের প্রতিবাদে ক্ষতিগ্রস্থদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ১৭, ২০২৩ | নোয়াখালী, নোয়াখালী সদর

ষ্টাফরিপোর্টার : নোয়াখালী জেলা শহর মাইজদীতে গণপূর্তের জায়গায় নির্মাণ করা স্থাপনা ও দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে মঙ্গলবার সকালে ফ্ল্যাট রোডে ও ডিসি অফিসের সামনে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্থ দোকানদাররা। তারা জানান, তাদের ৩৮ বছর আগে লীজ নেওয়া মালিকানা জায়গায় স্থাপন করা দোকানপাট উচ্ছেদ করেছে গণপূর্ত বিভাগ। কোন প্রকার নোটিশ না দিয়ে স্থাপনা ভাঙ্গনের প্রতিবাদ জানান তারা। তারা জানান, এ নিয়ে উচ্চ আদালতে মামলা রয়েছে।
মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে দোকান সমূহের উচ্ছেদের অভিযানের বিরুদ্ধে মানববন্ধন করেন তারা। এ সময় ক্ষতিগ্রস্থদের মধ্যে জসিম উদ্দিন খোকন, আলমগীর,জিহাদ, শফিক উল্যা, সোহাগ, মাসুম সহ অনেকে উপস্থিত ছিলেন।
এ বিষয়ে জানতে চাইলে গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সা’দ মোহাম্মদ আন্দালিব জানান, দীর্ঘদিন থেকে গণপূর্তের সরকারি সম্পত্তি জবর দখল করে দোকান পাট নির্মাণ করে আসছে এক শ্রেণির লোকজন। এ বিষয়ে দখলকারীদের নোটিশ করলেও তারা স্থাপনা সরায়নি। কেউ কেউ একসনা বন্দোবস্ত নিয়ে বহুতল ভবন করেছে, সর্বশেষ গত শনিবার মাইকিংও করা হয়। এক পর্যায়ে বাধ্য হয়ে অভিযান নামে গণপূর্ত বিভাগ ও জেলা প্রশাসন। অবৈধভাবে যারা সরকারি সম্পত্তি দখল করেছে তাদের বিরুদ্ধে উদ্ধার অভিযান অব্যাহত থাকবে।
উল্লেখ্য এর আগে গতকাল সোমবার দুপুর থেকে বিকেলে ৪টা পর্যন্ত অভিযান শুরু করে গণপূর্ত অধিদপ্তর। এ সময় মাইজদী ফ্ল্যাট রোর্ডের দুই পাশের অর্ধশতাধিক দোকানপাট ও স্থাপনা গুড়িয়ে দেয়া হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮