Select Page

আজ বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রজব, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৩:৩১

কোম্পানীগঞ্জে তিনজন রোহিঙ্গাকে আটকের পর ভাসানচরে হস্তান্তর

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

জানু ১৯, ২০২৩ | Uncategorized

কোম্পানীগঞ্জপ্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে ৩ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয়রা। নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর থেকে পালিয়ে আসলো আটককৃতরা। পরে তাদের পুনরায় ভাসানচরে হস্তান্তর করা হয়।
(১৯ জানুয়ারি) রাতে ১২টা ১০মিনিটের দিকে তাদের কোম্পানীগঞ্জ থানায় সোপর্দ করা হয়। এর আগে, রাত পৌনে ১২টার দিকে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকা থেকে তাদের আটক করেন স্থানীয় বাসিন্দারা।
আটককৃত রোহিঙ্গা হলেন ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৬৮ নম্বর ক্লাস্টারের সাইফুল ইসলাম (৩২), ৮৯ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (১৫) ও ৬১ নম্বর ক্লাস্টারের মোহাম্মদ সালাম (২০)।
স্থানীয়রা জানিয়েছেন, বুধবার রাত ১১টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কাদিরারচর এলাকায় কয়েকজন যুবক ঘোরাঘুরি করছিলেন। বিষয়টি সন্দেহ হলে আটকের পর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে তাদের চরএলাহী ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত ১২টা ১০ মিনিটের দিকে সেখান থেকে তাদের কোম্পানীগঞ্জ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান বলেন, দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম ও কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশ্যে পালিয়ে আসে আটককৃত রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পুনরায় তাদের ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে পাঠানো হয়েছে।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮