Select Page

আজ মঙ্গলবার, ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি সময়: বিকাল ৪:৩৪

প্রয়োজনে আন্দোলন আলোচনায় বাধ্য করা হবে : মওদুদ

দৈনিক নোয়াখালীবার্তা
Noakhali Barta is A News Portal of Noakhali.

ডিসে ৮, ২০১৭ | জাতীয়

নোয়াখালী বার্তা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্যে মনে হয়েছে তিনি ২০১৪ সালের মতো আরও একটি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় যেতে চাচ্ছেন। সেজন্য তিনি কোনো আলোচনায় বসতে রাজি নন। তবে এবার আন্দোলনের মাধ্যমে আলোচনায় বসতে বাধ্য করা হবে।

আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ‘বাংলাদেশের বর্তমান মানবাধিকার’ শীর্ষক এ গোলটেবিল আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় মানবাধিকার পরিষদ।
ব্যারিস্টার মওদুদ বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যের আনুষ্ঠানিক জবাব আমাদের মহাসচিব দিয়েছেন। আমি বলতে চাই, প্রধানমন্ত্রী যেভাবে কথা বলেছেন তাতে তিনি আবারও একটি ভোটারবিহীন নির্বাচনের দিকে যাচ্ছেন।

‘তার মনে হয়েছে দেশের জনগণের ভোটের কোনো দরকার নেই। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় যাবেন তিনি।’

‘সরকার বিচার বিভাগ সম্পূর্ণ নিয়ন্ত্রণ করছে’ দাবি করে তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সঙ্গে এটা নিয়েই সরকারের দ্বন্দ্ব ছিলো।

‘তবে অবশেষে বিচারপতি এস কে সিনহার সেই কথাই সঠিক হয়েছে। বিচার বিভাগকে সম্পূর্ণভাবে পানিতে ডুবিয়ে দেওয়া হয়েছে। নিম্ন আদালত তো সরকার পুরোপুরিভাবেই নিয়ন্ত্রণ করছে।’

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা দেওয়ার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, মার্কিন প্রেসিডেন্টের এই সিদ্ধান্তকে আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ বিষয়ে আমাদের সরকার যে সামান্য প্রতিবাদ জানিয়েছে সেটা যথেষ্ট নয়। আমি মনে করি সরকারকে আরও কঠোর হতে হবে।

ট্রাম্পের এই সিদ্ধান্তের ফলে ফিলিস্তিনিদের সঙ্গে যে শান্তি চুক্তি করা হয়েছিলো তা ধ্বংস করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

সংগঠনের সভাপতি ড. মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, খালেদা ইয়াসিমন, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ইসা, কল্যাণ পার্টির প্রেসিডিয়াম সদস্য শাহিদুর রহমান তামান্না প্রমুখ।

Facebook Comments Box

সর্বশেষ সংবাদ

Archive Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০